#Human Rights
Target:
Prime Minister Of Bangladesh
Region:
GLOBAL
Website:
www.youngbangladesh.org

দাবি একটাই , রাষ্ট্রীয় দায়িত্বে প্রবাসীর মরদেহ দেশে প্রেরণ।
প্রবাসীর লাশ মর্গে রেখে আর ভিক্ষা নয়, সম্মানের সাথে আপনজনের কাছে পোঁছে দেয়া, শেষ দেখা টুকু দেখার সুযোগ করে দেয়ার। এসেছি বাংলাদেশের পাসপোর্ট হাতে করে জীবিত অবস্থায়, ফিরব লাল -সবুজের কফিনে , রাষ্ট্রীয় বেবস্থায়।

পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত বাংলাদেশী পাসপোর্টধারি রেমিটেন্স যোদ্ধা প্রবাসীদের শেষ আবদার থাকে, মৃত্যুর পর তাঁর মৃতদেহটা যেন বাংলার মাটিতে তাঁর আপনজনের কাছে পাঠানো হয় শেষ উপহার হিসেবে। আর এই প্রবাসীর মরদেহ বাংলাদেশে পাঠাতে আমাদের যে কি পরিমান সমস্যার সম্মুখীন হতে হয়, তা অবর্ণনীয়।অনেক সময় ই অর্থের অভাব ও নানান আইনি জটিলতায় মৃত প্রবাসীর শেষ ইচ্ছাটুকু পূরণ করা সম্বভ হয়না, মৃতদেহ তাঁর মাতৃভূমির মাটির ছোঁয়া পায়না। বিষয়টা অমানবিক।
সহযোদ্ধার শেষ ইচ্ছা পুরনে প্রবাসীদের দ্বারে দ্বারে ভিক্ষা করতে হয়, মসজিদে হাত পাতে, দোকানে দোকানে বসায় মানবিক সাহায্যের আবেদন বক্স। অত্যন্ত বিনয়ের সাথে জানতে চাইছি,
• আমাদের শেষ ইচ্ছা পুরনে রেমিটেন্স সহযোদ্ধাদের দ্বারে দ্বারে ভিক্ষা করতে হবে কেন?
• আমাদের প্রিয়জনদের হাতে আমাদের মৃতদেহখানি শেষ উপহার হিসেবে দিতে দেশের কি কোন দায়িত্ব নেই??
• আমাদের সারা জীবনের উপার্জনের কি কোন সম্মান নেই???
এ প্রশ্ন আজ আমাদের হাজার, লাখো, কোটি রেমিটেন্স যোদ্ধার। আমরা জানি বর্তমান সরকার একটি প্রবাসী বান্ধব সরকার। অতএব, সরকারি দায়িত্তে রেমিটেন্স সৈনিকদের মরদেহ দেশে পাঠানোর প্রয়োজনীয় বেবস্থা গ্রহনে বাধিত করিতে মাননীয় প্রধান মন্ত্রি মহোদয়ার সদয় হস্তক্ষেপ কামনা করছি। আসুন আমাদের সবার কল্যাণে, এই ন্যায্য দাবি আদায়ে গণস্বাক্ষরে অংশ নেই, নিজের লাশের প্রতি সম্মান জানাই।

রাষ্ট্রীয় দায়িত্বপ্রবাসীর মরদেহ দেশে প্রেরণের নায্য দাবি আদায়ের লক্ষ্যে গণ স্বাক্ষর প্রদান কর্মসূচী - Massive signature collection campaign to send NON RESIDENT BANGLADESHI'S dead body home with Government Responsibility.

The government should take the responsibility for NON-RESIDENT BANGLADESHI'S DEAD BODY.

GoPetition respects your privacy.

The রাষ্ট্রীয় দায়িত্বপ্রবাসীর মরদেহ দেশে প্রেরণ petition to Prime Minister Of Bangladesh was written by YOUNG BANGLADESH and is in the category Human Rights at GoPetition.